• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

ষাট গম্বুজ বার্তা

টরন্টোতে বন্যায় বিদ্যুৎহীন পৌনে ২ লাখ গ্রাহক

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৭ জুলাই ২০২৪  

উত্তর আমেরিকার দেশ কানাডার টরন্টোর কিছু এলাকায় প্রবল বৃষ্টিতে আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতে তলিয়ে গেছে বিভিন্ন সড়ক। বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন প্রায় পৌনে ২ লাখ গ্রাহক। একইসঙ্গে ফ্লাইট চলাচলও ব্যাহত হয়েছে। বুধবার (১৭ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

এনভায়রনমেন্ট কানাডা জানিয়েছে, মঙ্গলবার টরন্টোতে প্রায় ১০০ মিমি (৪ ইঞ্চি) বৃষ্টিপাত হয়েছে, যা ১৯৪১ সালের পর থেকে সর্বোচ্চ। প্রবল বৃষ্টির ফলে টরন্টোর ডন ভ্যালি পার্কওয়ে মহাসড়কের কিছু অংশ তলিয়ে যায়। এতে সড়কটিতে বহু গাড়ি আটকা পড়ে।

বিভিন্ন ছবি ও ভিডিওতে পানিতে তলিয়ে যাওয়া সড়কে বহু গাড়ি আংশিকভাবে ডুবে থাকতে দেখা গেছে।

ব্র্যান্ডন রোলে (২৪) নামে একজন জানান, তার গাড়ি ডন ভ্যালি পার্কওয়েতে দুই ঘণ্টা আটকে ছিল। পরে ফায়ার সাার্ভিসের কর্মীরা এসে তাকে উদ্ধার করেন। তবে তার গাড়ি এখনো পানিতে আটকে রয়েছে।  

স্থানীয় বিদ্যুৎ বিতরণ কোম্পানি টরন্টো হাইড্রো জানিয়েছে, একটি ট্রান্সমিশন স্টেশনে বন্যার কারণে বিদ্যুৎ পরিষেবা ব্যাহত হয়েছে। তারা আরো জানায়, মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৩টায় প্রায় এক লাখ ২৩ হাজার গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে।

টরন্টোর বিলি বিশপ বিমানবন্দর জানিয়েছে, বন্যায় যাত্রীদের যাতায়াতের জন্য ব্যবহৃত টানেলটি প্লাবিত হওয়ায় সেটি অস্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। বন্যার কারণে কিছু ফ্লাইট দেরিতে ছেড়েছে বা বাতিল হয়েছে। এ ছাড়া বন্যার কারণে বিঘ্নিত হয়েছে ট্রেন চলাচলও।

আবহাওয়াবিদরা বলেছেন, মঙ্গলবারের রেকর্ড বৃষ্টিপাত টানা তিনটি ঝড়ের কারণে হয়েছে। আবহাওয়াবিদ ডেভ ফিলিপস স্থানীয় নিউজ স্টেশন সিপি২৪-কে বলেছেন, আমাদের স্বাভাবিকভাবে জুলাই মাসে পুরো বজ্রঝড় ও সিস্টেমের তুলনায় তিন ঘণ্টায় ২৫ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা